May 19, 2022
Friday, 26 November 2021 13:03

একই স্থানে দুই চেয়াম্যান প্রার্থীর সভা ১৪৪ ধারা জারি করেছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন

নিজস্ব প্রতিনিধি

দৈনিক নবীগঞ্জের ডাক 

আগামী ২৮ই নভেম্বর নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। তন্মধ্যে পানিউমদা ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন মাত্র ২জন প্রার্থী। নবীগঞ্জের পানিউমদা ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ৫ বারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান মোঃ ইজাজুর রহমান (নৌকা) ও আওয়ামীলীগ বিদ্রোর্হী প্রার্থী মোঃ মহিবুল হাসান মামুন (আনারস) প্রতীক নিয়ে। শুক্রবার এই দুই প্রার্থী একই স্থানে সভা আহবান করলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন আহমদ উল্লেখিত স্থানে ১৪৪ ধারা জারি করেছেন। সর্বশেষ ১৪৪ ধারা লংঘনের সম্ভাবনার খবর পেয়ে নবীগঞ্জ বাহুবল সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ আবুল খায়ের ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।
উপজেলা নির্বাহী  কর্মর্কতা শেখ মহিউদ্দিন আহমদ নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এর মাধ্যমে প্রতিবেদন পাওয়ার পর শান্তি রক্ষার স্বার্থে ফৌজদারী কার্যবিধি ১৪৪ ধারার ক্ষমতাবলে ২৬ নভেম্বর শুক্রবার দুপুর ১২ টা থেকে ২৭ নভেম্বর শনিবার ভোর ৬ টা পর্যন্ত রইছগঞ্জ বাজার ও তৎসংলগ্ন এলাকা ও আশপাশে সকল প্রকার অগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শন, লাঠি বা দেশীয় কোন অস্ত্র বহন বা প্রদর্শন, যে কোন ধরনের মাইকিং বা শব্দযন্ত্রের ব্যবহার বা ৫ বা তার অধিক সংখ্যক ব্যক্তির একত্রে চলাফেরা, সভা সমাবেশ, মিছিল ইত্যাদি নিষিদ্ধ করে নিষেধাজ্ঞা জারি করেন। সর্বশেষ শুক্রবার সন্ধ্যায় ওই এলাকায় ১৪৪ ধারা লংঘনের সম্ভাবনার খবর পেয়ে নবীগঞ্জ বাহুবল সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ আবুল খায়ের ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
উল্লেখ্য, এ ইউনিয়নে মোট ভোটার হচ্ছেন ১৮ হাজার ২১ জন। তন্মধ্যে পুরুষ ৯ হাজার ১৬৯ জন ও মহিলা ৮ হাজার ৮৫২ জন। ইতিমধ্যে প্রার্থীদের প্রচারনায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনী এলাকা। মাইকিং পোষ্টার লিফলেট চেয়ে গেছে নির্বাচর্নী এলাকার হাট বাজার। প্রত্যেক প্রার্থী এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন। প্রচারণায় এগিয়ে মামুন ভালবাসা আর শ্রদ্ধায় আস্থায় এগিয়ে ইজাজুর। ভোটের দিন যত ঘনিয়ে আসছে ততই পাল্টে যাচ্ছে ভোটের হিসাব নিকাশ। ২ জন প্রার্থীই  সমান সমান কেউ কারো থেকে কোন অংশে কম নয়। প্রার্থীদের অব্যাহত প্রচারণায় দিন দিন বদলে যাচ্ছে ভোটের সমীকরন। গ্রাম,পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন প্রার্থীরা ভোর হতে মধ্যরাত পর্যন্ত। অবাধ সুষ্টু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত  হবে বলে মনে করছেন ভোটাররা। ২ জনের লড়াই ইতিমধ্যেই বেশ জমে উঠেছে।

Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular