September 22, 2021
Saturday, 11 April 2020 05:30

ত্রাণ দেওয়ার সময় ছবি তোলার জন্য দরিদ্রদের গায়ে হাত তুললেন চেয়ারম্যান !!

✍ শামীম আহমদ চৌধুরী

কুষ্টিয়া বোয়ালিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মহিউদ্দিন বিশ্বাস, সরকারি ত্রান বিতরণ করার সময় দরিদ্র ত্রাণ গ্রহীতাদের মারধর করেন। তিনি চান প্রতিটি ত্রাণ গ্রহীতা ত্রাণের বস্তার এক পাশে ধরে থাকবে আর তিনি আরেক পাশে ধরে পারফেক্ট এঙ্গেলে ছবি তোলে বিখ্যাত দাতা সাজবেন।
সরকারি ত্রাণ গ্রহীতা যারাই ছবির এঙ্গেল ঠিক না করে ত্রাণ নিয়ে যেতে চেয়েছে তিনি তাদের শারীরিক ভাবে লাঞ্চিত করেছেন। ছবি তোলার জন্য তিনি এমনই দেওয়ানা হয়েছেন যে , মাঝে মধ্যে তিনি কোন কোন ত্রাণগ্রহীতার ফেইস মাস্ক ও তিনি টেনে খোলে ফেলেছেন।

করোনাভাইরাসের কারণে সবকিছু বন্ধ থাকায় দিশেহারা হয়ে পড়েছে খেটে খাওয়া দিনমজুরসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এসব অসহায় মানুষদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে বরাদ্দ দিয়েছে সরকার। তবে অসহায় মানুষদের সেই সরকারি খাদ্য সমাগ্রী বিতরণ না করে আটকে রাখার নানা অভিযোগ বিভিন্ন জায়গা থেকে পাওয়া যাচ্ছে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয় যাখানে দেখা যায় কুষ্টিয়া বোয়ালিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মহিউদ্দিন বিশ্বাস সরকারি ত্রান দেওয়ার সময় দরিদ্রদের সাথে দূর ব্যাবহার করেন। ছিবি তোলার সময় বার বার ক্যামেরার দিকে তাকাতে বলেন।

সারা বিশ্বের মানুষ কোরুনা মহামারীতে মানুষ জীবন জীবিকা হারিয়ে অসহায় অবস্থায় পড়েছে। প্রতিটি দেশের সরকার তার দেশের জনগণের জীবন যাত্রা যেন স্বাভাবিক ভাবে চলতে পারে সে জন্য নিজেদের সাহায্য ভান্ডার খোলে দিয়েছে। আমেরিকার প্রতিটি প্রাপ্ত বয়স্ক নাগরিক পাবেন মাসে $১২০০ ডলার আর বাচ্চারা পাবেন মাসে $৫০০ ডলার। দু সন্তানসহ চারজনের পরিবার মাসে পারে $৩৪০০ ডলার যা বাংলাদেশী টাকায় হবে প্রায় ৩ লক্ষ টাকা। সরকার এতো টাকা দিচ্ছে , যে দিচ্ছে আর যে নিচ্ছে তার কিন্তু একটি ছবিও উঠানো হচ্ছে না।
সবচেয়ে বড় কথা হ্যলো যে সাহায্য নিচ্ছে তার পাশের বাসার লোকটি স্বপ্নেও জানবেনা যে তার পাশেই সরকারি সাহায্য নিয়ে একজন বসবাস করতেছে। সরকার কঠোর গুপনীয়তার সাথে সহায় বন্টন করে। সরকার মানুষের প্রাইভেসি রক্ষা করে যাতে ' সরকারি সাহায্য নেওয়ার অজুহাতে' কেউ কাউকে হেয় না করতে পারে।
 
 এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।  এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২৪। এছাড়া করোনায় আকান্ত হয়ে মারা গেছেন ৬ জন। মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৭ জনে
 এরআগে গতকাল বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ছিল ১১২ জন। দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
 মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা এখন প্রায় ৯৬ হাজার। শুক্রবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত এ সংখ্যা এখন ৯৫ হাজার ৭২২ জন। আর আক্রান্তের সংখ্যা এখন ১৬ লাখ ৩ হাজার ৭১৯ জন। 
 
 
Last modified on Saturday, 11 April 2020 06:18

Media

Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular