Wednesday, 01 July 2020 04:34

সিলেট ও সুনামগঞ্জে ১২ চিকিৎসকসহ ৯৮ জনের করোনা শনাক্ত

সিলেট ও সুনামগঞ্জ জেলায় মঙ্গলবার (৩০ জুন) একদিনে ১২ চিকিৎসকসহ ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৮৮ জন এবং সুনামগঞ্জ জেলার ১০ জন রয়েছেন।

মঙ্গলবার সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। 

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করে জানান, আজ ওসমানী মেডিক্যাল কলেজের ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৭২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তরা সিলেট জেলার বাসিন্দা। 

আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার ৫৮ জন, বিয়ানীবাজার উপজেলার ৮ জন, বিশ্বনাথ উপজেলার ৩ জন, জৈন্তা, গোয়াইনঘাট ও কানাইঘাট উপজেলার একজন করে রয়েছেন। বাকী তিনজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫৪২ জনে দাঁড়াল।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬ জন সিলেট জেলার আর ১০ জন সুনামগঞ্জ জেলার। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে মঙ্গলবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। 

মঙ্গলবার সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯৮২ জন। নতুন আরো ১০ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন দাঁড়াল ৯৯২ জনে।

গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৪৬২ জন। নতুন আরো ৯৮ জন শনাক্ত হওয়ায় সিলেট বিভাগে মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৪ হাজার ৫৬০ জনে দাঁড়াল।

Rate this item
(0 votes)
Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular
X

দুঃখিত !

ওয়েব সাইটে এই অপশন নাই।