Monday, 06 July 2020 04:04

এক দিনে সিলেট বিভাগে আরো ১৭০ জন আক্রান্ত

সিলেট বিভাগের চার জেলায় গতকাল রবিবার (৫ জুলাই) এক দিনে ১৭০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ সাধারণ মানুষ রয়েছেন। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৫৫ জন, সুনামগঞ্জ জেলায় ৩৫ জন, হবিগঞ্জ জেলায় ৪৫ জন এবং মৌলভীবাজার জেলায় ৩৫ জন রয়েছেন। 

রবিবার সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে রবিবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে একজন চিকিৎসকসহ ৪৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। 

জানা গেছে, আক্রান্তদের মধ্যে সিলেট মহানগর ও সদর উপজেলার ৩২ জন, বিশ্বনাথের ৪ জন, জকিগঞ্জ উপজেলার ৪ জন এবং ফেঞ্চুগঞ্জ উপজেলার একজন রয়েছেন। এছাড়া সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শাহজালাল বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় রবিবার সিলেট জেলার ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। 

রবিবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৭৫৮ জন। রাতে ৫৫ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ২ হাজার ৮১৩ জন। 

এদিকে রবিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৫ জন সুনামগঞ্জ জেলার আর ৮ জন সিলেট জেলার। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। 
তিনি বলেন, রবিবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৩টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩৫ জন সুনামগঞ্জ জেলার এবং ৮ জন সিলেট জেলার বাসিন্দা। নতুন শনাক্ত ৩৫ জন নিয়ে সুনামগঞ্জে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৭ জন দাঁড়াল। 

এছাড়া হবিগঞ্জে রবিবার ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়ে। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান উজ্জ্বল বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ‘রবিবার জেলায় ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে আমাদের কাছে পাঠানো হয়েছে। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ১৭ জন, মাধবপুরের ৯ জন, চুনারুঘাটের ৬ জন, নবীগঞ্জের ৭ জন, বাহুবলের ১ জন এবং বানিয়াচং উপজেলার ৫ জন রয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮০৩ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৬ জন এবং সুস্থ হয়েছেন ২৯৮ জন।

এদিকে, রবিবার মৌলভীবাজার জেলায় আরো ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা ধরা পড়ে। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ এ তথ্য নিশ্চিত করেন বলেন, শনাক্ত হওয়াদের মধ্যে সদর উপজেলার ১২ জন, কুলাউড়ার ৭ জন, জুড়ীর ২ জন, রাজনগরের ৫ জন, কমলগঞ্জের ৩ জন, শ্রীমঙ্গলের ৩ জন এবং বড়লেখা উপজেলার ৩ জন রয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫৫৭ জনে দাঁড়াল। ইতিমধ্যে ২৭৭ জন সুস্থ হয়েছেন এবং করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন।

রবিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ১০০ জন। রাতে ১৭০ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ৫ হাজার ২৭০ জন। 

Last modified on Tuesday, 07 July 2020 04:07
Rate this item
(0 votes)
Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular
X

দুঃখিত !

ওয়েব সাইটে এই অপশন নাই।