Thursday, 09 July 2020 06:28

এক দিনে সিলেট বিভাগে আরো ১২৭ জন আক্রান্ত

✍ নবীগঞ্জের ডাক অনলাইন ডেস্ক:

সিলেট বিভাগের চার জেলায় গতকাল বুধবার (৮ জুলাই) একদিনে ১২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ সাধারণ মানুষ রয়েছেন। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৪৬ জন, সুনামগঞ্জ জেলায় ২০ জন, হবিগঞ্জ জেলায় ২৮ জন এবং মৌলভীবাজার জেলায় ৩৩ জন রয়েছেন। 

বুধবার সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে বুধবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ছয়জন চিকিৎসকসহ ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। 

জানা গেছে, আক্রান্তদের মধ্যে সিলেট মহানগর ও সদর উপজেলার ২৮ জন, কানাইঘাট, গোয়াইনঘাট ও গোলাপগঞ্জ উপজেলায় একজন করে তিন জন রয়েছেন। এছাড়া সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া শাহজালাল বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় আজ সিলেট জেলার ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। 

বুধবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৯২৪ জন। রাতে ৪৬ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ২ হাজার ৯৭৩ জন। 

এদিকে বুধবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২০ জন সুনামগঞ্জ জেলার আর ১২ জন সিলেট জেলার। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ৩২টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। 

বুধবার সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ১১৮ জন। নতুন শনাক্ত ২০ জন নিয়ে সুনামগঞ্জে আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৩৮ জন দাঁড়াল। 

এছাড়া হবিগঞ্জে বুধবার ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়ে। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান উজ্জ্বল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বুধবার জেলায় ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। 
তাদের রিপোর্ট ঢাকা থেকে আমাদের কাছে পাঠানো হয়েছে। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ১৫ জন, মাধবপুরের ৩ জন, চুনারুঘাটের ১ জন, নবীগঞ্জের ৬ জন, বাহুবলের ২ জন এবং বানিয়াচং উপজেলার ১ জন রয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৬২ জনে। 

এদিকে, বুধবার মৌলভীবাজার জেলায় আরো ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা ধরা পড়ে। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ এ তথ্য নিশ্চিত করেন বলেন, শনাক্ত হওয়াদের মধ্যে সদর উপজেলার ২৩ জন, কুলাউড়ার ২ জন, কমলগঞ্জের ৩ জন, বড়লেখা উপজেলার ৩ জন, রাজনগর ও শ্রীমঙ্গলের ১ জন করে রয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬০৮ জনে দাঁড়াল।

বুধবার সকাল পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৪৫৪ জন। রাতে ১২৭ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ৫ হাজার  ৫৮১ জন। 

Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular

LIVE STREAMING

Jun 11, 2019 403 Movies

X

দুঃখিত !

ওয়েব সাইটে এই অপশন নাই।