Monday, 20 July 2020 04:26

এক দিনে সিলেট বিভাগে আরো ১৪৯ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগের চার জেলায় গতকাল রবিবার (১৯ জুলাই) এক দিনে ছয় চিকিৎসকসহ ১৪৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৭০ জন, সুনামগঞ্জ জেলায় ৪৫ জন, হবিগঞ্জ জেলায় ৮ জন এবং মৌলভীবাজার জেলায় ২৬ জন রয়েছেন। 

রবিবার সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালের ল্যাবে রবিবার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ছয়জন চিকিৎসকসহ ৮৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এর মধ্যে সিলেট জেলার ৫০ জন, মৌলভীবাজার জেলার ২৬ জন, হবিগঞ্জ জেলার ৮ জন এবং সুনামগঞ্জ জেলার ৫ জন রয়েছেন। এছাড়া রবিবার শাবির ল্যাবে সিলেট জেলার ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ছয় জন চিকিৎসক ছাড়াও ব্যাংকার, আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য রয়েছেন।

সিলেট জেলার শনাক্তদের মধ্যে ৪৫ জন সিটি করপোরেশন ও সিলেট সদর উপজেলার, জকিগঞ্জের ২ জন এবং বিশ্বনাথ, কানাইঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলার একজন করে তিন জন রয়েছেন। 

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে রবিবার ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে  ৪০ জন সুনামগঞ্জ জেলার এবং ২০ জন সিলেট জেলার বাসিন্দা। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে রবিবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। 

গতকাল রবিবার রাতে শনাক্ত হওয়া ১৪৯ জন নিয়ে সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৭৫১ জন। এর মধ্যে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৫০০ জন, সুনামগঞ্জে ১ হাজার ৩২৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৬৩ জন এবং মৌলভীবাজারে ৮৬৫ জন। 

রবিবার সকাল পর্যন্ত বিভাগের চার জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৮ জন। এর মধ্যে সর্বোচ্চ ৮৮ জন মারা গেছেন সিলেট জেলায়। এছাড়া সুনামগঞ্জে ১২ জন, হবিগঞ্জে ৮ জন এবং মৌলভীবাজারে ১০ জন মারা গেছেন। সকাল পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ২ হাজার ৭৩২ জন। এর মধ্যে সিলেট জেলার ৮৯১ জন, সুনামগঞ্জের ৯৩৯ জন, হবিগঞ্জের ৪৭৪ জন ও মৌলভীবাজার জেলার ৪২৮ জন। গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ১৭৬ জনকে।

একই সময়ে করোনা আক্রান্ত ২০৯ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৯১ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৩৭ জন, হবিগঞ্জের হাসপাতালে ৫৬ জন ও মৌলভীবাজারে ২৫ জন চিকিৎসাধীন আছেন।

Rate this item
(0 votes)
Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular
X

দুঃখিত !

ওয়েব সাইটে এই অপশন নাই।