May 19, 2022
Friday, 15 April 2022 14:25

মাধবপুরে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ‘শ্রীলঙ্কার মেগাপ্রকল্প ব্যর্থ, বাংলাদেশে মেগাপ্রকল্প যথাসময়ে শেষ হবে’ Featured

আলমগীর মিয়া.

ভারপ্রাপ্ত সম্পাদক : দৈনিক নবীগঞ্জের ডাক।

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি বলেছেন, শ্রীঙ্কার মেগাপ্রকল্পগুলো ব্যর্থ হয়ে দেশটিতে অর্থনৈতিক সংকট দেখা দিলেও বাংলাদেশের পদ্মা সেতু, মেট্রো রেলসহ মেগাপ্রকল্পগুলো যথাসময়ে শেষ হবে। এতে বাংলাদেশের প্রবৃদ্ধি আরো বাড়বে। যোগাযোগব্যবস্থায় নতুন দিগন্তের সূচনা হবে। আজ শুক্রবার দুপুরে হবিগঞ্জের মাধবপুর উপজেলায় কৃষকদের মাঝে সার, বীজ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন

 অ্যাডভোকেট মাহবুব আলী আরো বলেন, বাংলাদেশে উৎপাদিত সবজির ইউরোপ ও যুক্তরাজ্যে প্রচুর চাহিদা রয়েছে। উন্নত দেশগুলো বাংলাদেশ থেকে সবজি আমদানি করতে সরকারের সঙ্গে যোগাযোগ করছে। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সারের জন্য ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে। এখন সরকার বিনা মূল্যে সার, বীজ ও আধুনিক কৃষি যন্ত্রপাতি কৃষকের দৌরগোড়ায় পৌঁছে দিচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সফল রাষ্ট্র পরিচালনা দেশে-বিদেশে প্রশংসিত। তাঁর গতিশীল নেতৃত্ব ও দীর্ঘমেয়াদি পরিকল্পনায় এসডিজি বাস্তবায়নসহ শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, দারিদ্র্য হ্রাস, গড় আয়ু বৃদ্ধি, রপ্তানিমুখী শিল্পায়নসহ অর্থনৈতিক বিপ্লব ঘটেছে। পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা গভীর সমুদ্রবন্দর ও ঢাকা মেট্রো রেল আজ বাস্তবায়নের পথে।

উপজেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠান পরিচালনা করেন সমাজসেবা কর্মকর্তা আশরাফ আলী। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈনের সভাপতিত্বে এতে বক্তব্য দেন- জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রকাশ রঞ্জন বিশ্বাস, সহকারী পুলিশ সুপার মহসিন আল মুরাদ, কৃষি কর্মকর্তা আল মামুন হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান আতিকুর রহমান, সহসভাপতি জায়েদ খান, সাংগঠনিক সম্পাদক মাধব রায়, চেয়ারম্যান মিজানুর রহমান, চেয়ারম্যান সাহাবুদ্দিন, চেয়ারম্যান আলাউদ্দিন, চেয়ারম্যান মাসুদ খান, চেয়ারম্যান সৈয়দ সোহেল, চেয়ারম্যান পারভেজ হোসেন চৌধুরী, সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম, সাংবাদিক আইয়ূব খান, সাব্বির হাসান, মিজানুর রহমান, শংকর পাল সুমন প্রমুখ।

Read 97 times
Rate this item
(0 votes)
Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular