Friday, 27 September 2019 04:57

'নবীগঞ্জ পৌরসভা কর্তৃক ৫দিন ব্যাপী পৌরকর সেবা সপ্তাহ ২০১৯ সমাপ্ত ' পৌরকর পরিশোধ করার জন্য উপহার সামগ্রী বিতরণ পৌরকর আদায়ের এক অভিনব পন্থা ......উপসচিব নূরুল ইসলাম

✍ হাসান চৌধুরী নবীগঞ্জ

'পৌরকর পরিশোধ করার জন্য উপহার সামগ্রী বিতরণ পৌরকর আদায়ের এক অভিনব পন্থা। এ ধরণের ব্যতিক্রমধর্মী আয়োজনের জন্য নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীসহ পৌর পরিষদকে ধন্যবাদ জানাই।' পৌরকর পরিশোধ করার জন্য তিনি পৌর নাগরিকবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন। পৌরকর পরিশোধের জন্য পৌরসভা যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করছে তা যেন যথাযথভাবে ব্যবহার করা হয়, তার উপর তিনি গুরুত্বাররূপ করেন।
'নবীগঞ্জ পৌরসভা কর্তৃক ৫ দিন ব্যাপী পৌর কর সেবা সপ্তাহর সমাপনীদিনে প্রধান অতিথির বক্তৃতায় হবিগঞ্জের উপ-সচিব ও উপ পরিচালক (স্থানীয় সরকার) নূরুল ইসলাম উপরোক্ত কথাগুলো বলেন। নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসান।
নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী পৌরবাসীর উদ্দেশ্যে সভাপতির সমাপনী বক্তব্যে বলেন, 'নবীগঞ্জ পৌরসভায় প্রথম বারের মতো 'পৌরকর সেবা সপ্তাহ ২০১৯' এ আপনাদের ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং আন্তরিক সহযোগিতার মাধ্যমে পৌরকর সেবা সপ্তাহকে সফল ও সার্থক করার জন্য আপনাদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।' তিনি বলেন, 'আপনাদের এ অণুপ্রেরণায় পৌরসভার সকল কর্মকা-ে সাফল্য বয়ে আনবে বলে আমার দৃঢ় বিশ্বাস। ' তিনি পৌরকর সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি, পৌর পরিষদ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, পৌরসভার সকল কর্মকর্তা/কর্মচারীবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে 'কর সেবা সপ্তাহ ২০১৯' সফল ও সার্থক করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান। তিনি সকলের সহযোগিতা অব্যাহত থাকলে প্রতি বছরই পৌর কর সেবা সপ্তাহ অনুষ্ঠিত হবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, নবীগঞ্জ পৌরসভা কর্তৃক প্রথমবারের মতো ৫ দিন ব্যাপী 'পৌর কর সেবা সপ্তাহ ২০১৯' নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী গত ২২ সেপ্টেম্বর /২০১৯ রোজ রবিবার সকাল ১০ ঘটিকায় পৌরসভার কনফারেন্স রুমে উদ্বোধন করেন। 'পৌরসভার উন্নয়নে, কর দেবো খুশি মনে' এই শ্লোগানকে প্রতিপাদ্য করে নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে প্রথমবারের মতো 'পৌরকর সেবা সপ্তাহ ২০১৯'র আজ সমাপনী দিনে উপস্থিত ছিলেন নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম, প্যানেল মেয়র-২ বাবুল চন্দ্র দাশ, প্যানেল মেয়র-৩ ফারজানা আক্তার পারুল, সংরক্ষিত কাউন্সিলর মোছা. রোকেয়া বেগম ও সৈয়দা নাসিমা বেগম, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর, পৌরকর আদায় ও নিরুপন কমিটির আহ্বায়ক, দৈনিক হবিগঞ্জ সময় সম্পাদক মো. আলাউদ্দিন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. আঃ ছালাম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. কবির মিয়া, ২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. সুন্দর আলী, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রাণেশ চন্দ্র দেব,১নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাকির হোসেন, পৌরসভার সহকারী প্রকৌশলী ভবি মজুমদার, সচিব আজম হোসেন, হিসাবরক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন, বিশিষ্ট কবি আফতাব আল মাহমুদ,নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক মোঃ আলমগীর মিয়া প্রমুখ। সঞ্চালনা করেন পৌরসভার সহকারী কর আদায়কারী পৃথ্বীশ চক্রবর্ত্তী।  করদাতাদের উৎসাহিত করতে সম্মানীত করদাতা প্রত্যেকের জন্য রয়েছিল একটি আকর্ষণীয় পুরস্কার ও সম্মাননা সনদ।
'পৌরকর সেবা সপ্তাহ ২০১৯' এর আজ সমাপনী দিনে দেড়শতাধিক সম্মানিত পৌরকরদাতাসহ পৌরকর সেবা সপ্তাহের ৫দিনে প্রায় পাঁচ শতাধিক করদাতা স্বতঃস্ফূর্তভাবে পৌরকর প্রদান করেছেন বলে জানান পৌরকর্তৃপক্ষ।

Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular