Login to your account

Username *
Password *
Remember Me

Create an account

Fields marked with an asterisk (*) are required.
Name *
Username *
Password *
Verify password *
Email *
Verify email *
Captcha *
Reload Captcha
Saturday, 08 February 2020 17:44

কোন দর্শনে আওয়ামীলীগ দেশ দেশ চালাচ্ছে??

✍ পথহারা পথিক

অভিমত : আওয়ামীলীগ তাদের দেশ চালানোর চিন্তা ভাবনা আর দর্শন হিসাবে ২য় বিশ্বযুদ্ধ চলাকালীন জার্মানির অনুসরণ অনুকরণ করতেছে। হিটলার যেমন বিরুধী কোন মতকে এক চুল পরিমাণও ছাড় দেননি তেমনি শেখ হাসিনাও বিএনপি তথা বিরুধী দলকে মাঠে ময়দানে এমনকি নির্বাচনের মাঠেও সামান্য সুযোগ দেননি। ২০১৮ এর নির্বাচনে আগের রাতে পুলিশ দিয়ে বেলোট পেপারে সিল দিয়ে নির্বাচনের মাঠে অগ্রিম বিরুধী দলকে পরাজিত করে দিয়েছেন যাতে বিরুধী দল জিতার সামান্যতমও সুযোগ না থাকে। ২১ এ আগস্টের গ্রেনেড হামলা , রমনার বটমূলে হামলা, আনোয়ার চৌধুরীর উপর হামলা , সারা দেশের আদালতে একই সাথে হামলা একই সূত্রে গাঁথা। ২১ এ আগস্টের গ্রেনেড হামলা বিএনপির সময়ে হয়েছে বলে শেখ হাসিনা সহ সবাই মাঠে ময়দানে এটি " বিএনপি করিয়েছে " বলে জনগণকে বিশ্বাস করতে চায়।
আওয়ামীলীগের সময় রমনার বটমূলে হামলা , কাজী আরিফ হত্যাকান্ড সহ অনেক হত্যাকান্ড ঘটেছিল। স্বাভাবিক ভাবে বিএনপির মত এসব হত্যাকান্ডরে পিছনে কি আওয়ামীলীগের হাত আছে বলা যায়না ??
Paul Joseph Goebbels এর কথা হলো বেশি বেশি করে মিথ্যাকে সত্যের মত করে বললে লোকে ধরে নেবে এটিই সত্যি। বাংলাদেশ যে আগামী কয়েক বছরের মধ্যে লন্ডন , আমেরিকা আর কানাডাকে সম্পদে অতিক্রম করে ফেলবে তা হাছান মাহমুদ , কাদের , হানিফ , ইমরান আহমদরা আমাদের অনেকদিন ধরে বলে এসেছেন। আমরা এটিকে সত্যি বলে ধরে নিয়েছিলাম কিন্তু আজকের অর্থমন্ত্রী আমাদের শোনালেন যে প্রবাসী শ্রমিকের পাঠানো রেমিটেন্স ছাড়া আমাদের চলারমত কোন টাকা পয়সা নাই।
এতো দিন আমরা ঋণ করে ঘি খেয়ে ফুটানি দেখিয়েছি। ঋন করে টাকা এনে দেশ  ধনী না হতে পারলেও আমাদের লিডার-তার ছেলে মেয়েরা কিন্তু বিশ্বের বড় ধনীদের তালিকায় উঠে যাচ্ছেন। আমাদের প্রাক্তন মন্ত্রী ফারুক খানের ভাই আজিজ খান সিঙ্গাপুরের  সবচেয়ে বড় ধনীদের মধ্যে একজন হিসাবে ফোর্বস ম্যাগাজিনে স্থান   করে নিয়েছেন। তার ব্যবসা বাংলাদেশ সরকারের কাছে বিদ্যুৎ বিক্রি করা। বিদ্যুৎ বিক্রির এই টাকা সিঙ্গাপুরে নিয়ে সেখানে তিনি সেকেন্ড হুম গড়ে তুলেছেন। ।

আমেরিকায় জয়ের ৭০০ মিলিয়ন ডলারের সম্পত্তি ছিল ৭ বছর আগে , বছর তিনেক আগে নাসিম সাহেবের ছেলে তমাল মনসুর ৫০০ মিলিয়ন ডলারের সম্পত্তি আমেরিকায় খরিদ করেছেন। আরো কয়েকটি বিল্ডিং বানানো হচ্ছে যাতে কয়েকশ মিলিয়ন ডলারের কনস্ট্রাকশন হবে ।
কানাডার বেগম পাড়ার কথা সবাই জানেন। বাংলাদেশের ব্যাঙ্ক মেরে সবাই কানাডায় এবং আমেরিকায় পারি জমাচ্ছেন। এরা সরকরি দলের সাথে আঁতাত করে বড় বড় পদে থেকে ব্যাঙ্ক সেক্টরকে ধূলিসাৎ করে দিয়ে এখানে রাজার হলে কাটাচ্ছে।
দেশের মানুষকে মিথ্যে আশ্বাস দিয়ে যেখানে যা আছে তার সবটুকু লুটপাট করে দেশ ছাড়ছে এবং অচিরেই ছড়াবে রাগব বোয়ালরা।

 বি:দ্রঃ  অন্যের মতামতের জন্য কর্তৃপক্ষ  দায়ী নয়।

Last modified on Saturday, 08 February 2020 18:17
Rate this item
(1 Vote)
Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular
X

দুঃখিত !

ওয়েব সাইটে এই অপশন নাই।