• 1
  • 2
  • 3
  • 4
  • 5
  • 6
  • 7
  • 8
 

Items filtered by date: Sunday, 07 February 2021

নবীগঞ্জ উপজেলার বাশডর দেবপাড়া গ্রামের বিজনা নদী লীজ নিয়ে বিদ্যমান দু গ্রæফে মধ্যে হামলা পাল্টা হামলা খুনসহ একাধিক মামলা মোকদ্দমা সহ বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গতকাল শনিবার রাতে গ্রামের নিহত জাহির আলী পুত্র আবুল হোসেন বাড়ি যাওয়ার তার সিএনজির গতিরোধ করেন হত্যা মামলা থেকে জামিনে মুক্তিপ্রাপ্ত আসামীরা। এসময় তাদের এলোপাতারি দেশ্রীয় অস্ত্র দিয়ে হামলায় মৃত জাহির আলীর পুত্র আবুল হোসেন(৩৮)ও মিঠু মিয়া (৩২) নামের দুজন আহত আহত হন। আহতদের আতœ-চিৎকারে আশ-পাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যান। এসময় হামলাকারী আবুল হোসের দুটি ফোন ও নগদ ৫০ হাজার টাকা চিনিয়ে নিয়ে যান। এলাকাবাসী ও আহত সূত্রে জানাযায়, উল্লেখিত গ্রামে বিজনা নদী নিয়ে দুটি ভাগে বিভক্ত রয়েছে গ্রামের লোকজন। এক গ্রæফে নেতৃত্বে আছেন কাচন মিয়া ও রাজা মিয়া ওপর গ্রæফে আছেন সফিক মিয়াসহ গ্রামের অন্যারা। গ্রামে বিজনা নদী দখল নিয়ে একাধিক বার হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। এ নিয়ে থানায় ও সার্কেল এসপি ও এলাকার স্থানীয় মুরুব¦ীগন একাধিক বার সালিশ বিচার করে সমধান করতে পারেনি। এ বিভক্তি থাকার কারনে জাহির আলী নামের এক বৃদ্ধ খুন হন। ওই হত্যাকান্ডে জড়িত থাকার দায়ে গ্রামের ৯০ জনের নাম উল্লেখ করে থানায় এশটি মামলা দায়ের করা হয়।মামলার আসামীগন ক্রমান্নয়ে জামিনে এসে আবার গ্রামে সংঘবদ্ধ হয়ে গ্রামের নিরীহ লোকজনের উপর হামলা,লুটরাজসহ নানা অত্যচার চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ রয়েছে।এরই ধারাবাহিকতায় গতকাল শনিবার রাতে নিহত জাহির উদ্দিনের পুত্র আবুল হোসেন বাড়িতে যাওয়ার পথে তার সিএনজি আটক করে তার উপর হামলা করেন একই গ্রামের আনহার মিয়ার পুত্র সামছু মিয়া,বাজিত, আব্দুল মালিক,সঞ্জব,আ: জলিল, সামছু,বশিরসহ ১০/১৫জন লোক মিলে থাকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতারি হামলা করেন। তার আত্ম চিৎকারের আশ পাশের লোকজন এগিয়ে এসে থাকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা করান। হামলার খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘঁনাস্থলে যান। এ ঘঁনায় নবীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার সত্যতা নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আজিজুর রহমান।

নবীগঞ্জ উপজেলায় ইনাতগঞ্জ ইউনিয়নের লামড়িপার গ্রামে নেশা গ্রস্ত জামিলগনদের ছুরির আঘাতে মধ্য সমত গ্রামের মৃত দেওয়ান মিয়ার পুত্র বাবুল মিয়া (২০) নামের এক যুবক গুরুতর আহত হয়েছেন।স্থানীয় লোকজন উদ্ধার করে আহত বাবুল মিয়াকে  উদ্দার করে নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে চিকিৎসা প্রদান করেন।আহত সূত্রে জানাযায়, একই গ্রামের ইয়াবা ব্যবসায়ী আব্দুল রব্বানের পুত্র জামিল মিয়াকে মাদক বিক্রি থেকে বিরত থাকার জন্য অনুরোদ করেন বাবুল মিয়া।এরই জের ধরে বাবুল মিয়ার সাথে দ্বন্দ্ব দেখা দেয়।গতকাল শনিবার রাত সাড়ে ৯ টায় ইনাতগঞ্জ বাজার থেকে বাবুল মিয়া বাড়ি ফেরার পথে জামিল মিয়া উৎপেতে থাকা জামিলসহ ৪/৫ জনে একদল দুর্বৃত্ত তার ওপর এলোপাতাড়ি ছুরির আঘাত করে।এ সময় বাবুলের সাথে থাকা ৩৭ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।আহত বাবুল মিয়াকে গুরুতর আহত অবস্থায় নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়।এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানাযায়।

নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে বিজয়ী মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান (এনডিসি) হবিগঞ্জের নবীগঞ্জ পৌর মেয়র, ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৯ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণে অংশ নেন দ্বিতীয় বার নির্বাচিত পৌর মেয়র ছাবির আহমদ চৌধুরী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১, ২ ও ৩নং ওয়ার্ডের ফারজানা মিলন পারুল, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের পূর্ণিমা রানী দাশ, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সৈয়দা নাসিমা বেগম। সাধারণ কাউন্সিলর- ১নং ওয়ার্ডের মোঃ জাকির হোসেন, ২নং ওয়ার্ডের আঃ ছোবহান, ৩নং ওয়ার্ডের মোঃ নানু মিয়া, ৪নং ওয়ার্ডের যুবরাজ গোপ, ৫নং ওয়ার্ডের মোঃ লুৎফুর রহমান, ৬নং ওয়ার্ডের জায়েদ চৌধুরী, ৭নং ওয়ার্ডের মোঃ কবির মিয়া, ৮নং ওয়ার্ডের বাবুল চন্দ্র দাশ, ৯নং ওয়ার্ডের মোঃ ফজল আহমদ চৌধুরী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব ও পরিচালক, স্থানীয় সরকার) মো. ফজলুর কবীর প্রমুখ।

  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular
X

দুঃখিত !

ওয়েব সাইটে এই অপশন নাই।