• 1
  • 2
  • 3
  • 4
  • 5
  • 6
  • 7
  • 8
 

Items filtered by date: Tuesday, 13 July 2021

নবীগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার নগদ ৫ শত টাকা করে সাংস্কৃতিক সংগঠনের শিল্পী ও পত্রিকার হকারদের হাতে তোলে দিলেন সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ। মঙ্গলবার দুপুরে উপজেলা হলরুমে উক্ত প্রনোদনা প্রধান করা হয়।জানাযায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামারি করোনার কারনে ক্ষতিগ্রস্থ, দুস্থ মানুষের মাঝে সারাদেশে প্রনোদনা উপহার দিচ্ছেন। তার অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, পৌর যুবলীগৈর যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব প্রমূখ। এছাড়া সাংস্কৃতি সংগঠন ও প্রেসক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে অনুষ্টানের প্রধান অতিথি পত্রিকা হকার ও সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের মাঝে নগদ প্রনোদনা বিতরণ করেন।

ইউরোপের দেশ গ্রিস থেকে ইতালি যাওয়ার পথে এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন হবিগঞ্জের সামসুদ আহমেদ। তিনি গত ৯ জুলাই ক্রোয়েশিয়া থেকে ইতালির উদ্দেশে রওনা দেন। এরপর থেকেই নিখোঁজ রয়েছেন।এতে দুশ্চিন্তা ও উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন পরিবার-পরিজন। নিখোঁজের স্বজনরা এ তথ্য নিশ্চিত করেছেন। ওই যুবক হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের রাইয়াপুর এলাকার মৃত সুলায়মান উল্লার ছেলে বলে জানা গেছে।স্বজনরা আরও জানান, ইউরোপে যাওয়ার স্বপ্নে বিভোর ছিলেন সামসুদ। প্রায় ৫ বছর আগে প্রথমে ইরাক পাড়ি জমান। সেখান থেকে ইরান-তুরস্ক হয়ে প্রায় দুই বছর আগে গ্রিসে পৌঁছান সামসুদ।দীর্ঘদিন ইউরোপের দেশ গ্রিস অবস্থান করার পর আড়াই মাস আগে ইতালি যাওয়ার জন্য অবৈধপথে যাত্রা করেন।প্রথমে গ্রিস থেকে বিভিন্ন পথে বসনিয়া পৌঁছান। সেখানে পুলিশের হাতে ধরা পড়ে এক মাস জেলেও ছিলেন। গত ৯ জুলাই ক্রোয়েশিয়া থেকে ইতালির উদ্দেশ্যে রওনা দেন। ইতালিগামী গাড়িটি দেশটির সীমান্তে পৌঁছলেও সামসুদের কোনো খোঁজ মিলছে না।এতে পরিবার-পরিজনদের মধ্যে দুশ্চিন্তা ও শঙ্কা কাজ করছে। আদম পাচারকারীদের কোনো তথ্যও জানেন না পরিবারের সদস্যরা। তারা বিভিন্ন মাধ্যমে খবর পেয়েছেন সামসুদ রাস্তায় অসুস্থ হয়ে পড়লে দালালসহ বাকিরা তাকে গাড়ি থেকে নামিয়ে রাস্তায় রেখেই চলে যায়। তবে এখন পর্যন্ত সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি।এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সামসুদের ‘মৃত্যু’ নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

সারা দেশের ন্যায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় কঠোর লকডাউনের প্রথম দিন থেকেই করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে কঠোর পরিশ্রম করছেন নবীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ । জনগনকে সচেতন  করতে দিনরাত ছুটছেন তিনি বিভিন্ন এলাকায়। হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয় দেখভাল করছেন। বিভিন্ন টহল টিম নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে রাতেও তার উপস্থিতি প্রশংসা পাচ্ছে স্থানীয়ভাবে।সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলায় কঠোর লকডাউনের প্রথম দিন থেকেই নানা পদক্ষেপ নিচ্ছেন এসিল্যান্ড উত্তম কুমার দাশ।তিনি পৌরসভাসহ উপজেলার ১৩ টি ইউনিয়নে নিয়মিত অভিযান পরিচালনা করে যাচ্ছেন। সার্বক্ষণিক বাজার মনিটরিং করছেন। কঠোর পদক্ষেপের পাশাপাশি মানুষকে বুঝিয়ে ঘরে থাকার জন্য বলছেন।নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ বলেন, ‘আমাদের দিনরাত কাজ করতে হচ্ছে মানুষকে নিরাপদ রাখার জন্য। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনগনকে সামাজিক দুরত্ব বজায় রাখার বিষয়ে গুরুত্ব দিতে হচ্ছে। তাদের ঘরে থাকা নিশ্চিত করতে নিতে হচ্ছে পদক্ষেপ। অনেকে নির্দেশনা অমান্য করছেন, তাদের বারবার সতর্ক করতে হচ্ছে।

স্মরণসভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে নবীগঞ্জে পালিত হয়েছে যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান, শিল্পপতি ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের প্রথম মৃত্যু বার্ষিকী।
এ উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা, দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের চেয়ারম্যান ছিলেন একজন দেশপ্রেমিক মানুষ। তিনি দেশের একজন সফল শিল্প উদ্যোক্তা ছিলেন। একদিকে জীবন বাজি রেখে দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধ করেছেন। পরবর্তীতে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিল্প-কারখানা গড়ে তোলে লাখো মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছেন। তারই স্বপ্নে দেশে গড়ে উঠেছে যমুনার একাধিক ইন্ডাষ্ট্রিয়াল পার্ক। দেশে বেসরকারী খাতে কর্মসংস্থানের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান এখন যমুনা গ্রুপ।
যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে মঙ্গলবার বিকেলে নবীগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে উক্ত স্বরণসভার আয়োজন করা হয়।  দৈনিক যুগান্তর নবীগঞ্জ প্রতিনিধি মোঃ সরওয়ার শিকদারের সভাপতিত্বে উক্ত স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহ্াজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, এটিএম সালাম, মুরাদ আহমদ, প্রেসক্লাবের  সহ সভাপতি শাহ সুলতান আহমদ, সাবেক সাধারন সম্পাদক সলিল বরণ দাশ, মোঃ আলমগীর মিয়া, যুগ্ম সাধারন সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী শামিম, নির্বাহী সদস্য এম মুজিবুর রহমান, নুরুজ্জামান ফারুকী, তৌহিদ চৌধুরী, ছনি চৌধুরী, আমীর হামজা, ইকবাল হোসেন তালুকদার, আলী জাবেদ মান্না, হাসান চৌধুরী, নাজমুল ইসলাম, শাহরিয়ার আহমদ শাওন, নিরব তালুকদার, অঞ্জন রায়, জাফর ইকবাল, ওয়েছ চৌধুরী প্রমুখ।
স্মরণসভা শেষে যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল’র রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত। দোয়া মাহফিল পরিচালনা করেন নবীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি শাহ সুলতান আহমেদ ও সদস্য নুরুজ্জামান ফারুকী।

দৃঢ় হোক বন্ধন,থাকুন কাছাকাছি স্লোগানকে ধারন করে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসবাসরত নবীগঞ্জবাসীর সমন্নয়ে প্রতিষ্ঠিত নিউইয়র্কের ঐতিহ্যবাহী সংগঠন নবীগঞ্জ ইউনাইটেড ইউএসএ ইনক এর সাধারন সভা অনুষ্টিত হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় নিউইয়র্কস্থ বস্কসের নীরব রেষ্টুরেন্ট এর পার্টি হলে সংঘটনের সভাপতি জনাব মোহাম্মদ দুদু মিয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাংবাদিক ফয়জুল ইসলাম চৌধুরী নয়ন এর সঞ্চালনায় সর্ব প্রথমেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফখরুল ইসলাম,স্বাগত বক্তব্য রাখেন জুয়েল চৌধুরী,আমেরিকার কলম্বাস খ্যাত কমিউনিটি লিডার আব্দুল বাছির খান, সিনিয়র সহ-সভাপতি কমিউনিটি লিডার জনাব আবুল কালাম আজাদ,খসরু আহমেদ,কুর্শী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মর্তুজা মিয়া,শাহীন আহমদ চৌধুরী,সোহেল মিয়া, ময়নুল হক চৌধুরী,শাহ বেলাল আহমদ, মুহিবুর রহমান প্রমূখ। সংঘটনের সকল সদস্যবৃন্দ এখন পর্যন্ত করোনা মুক্ত থাকায় সভায় বক্তাগণ মহান আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করেন।এবং ভবিষ্যতে সবাই সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে জীবন যাপন করার জন্য সবার প্রতি আহবান জানান। সভায় সর্ব সম্মতিক্রমে সংঘটনের বর্তমান কমিটির মেয়াদ আরো দুই মাস বর্ধিত করা হয়। এবং গত বছরের আর্থিক লেনদেনের হিসাব উপস্থাপন করা হয়। করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট বেড়ে যাওয়ায় বাৎসরিক পিকনিক পরিকল্পনা বাতিল করা হয়। এবং আগামী ৯ আগষ্ট ২০২১ পরবর্তী সভার তারিখ নির্ধারণ হয়। পরে নবীগঞ্জবাসী এক নৈশভোজে মিলিত হন।

  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular