• 1
  • 2
  • 3
  • 4
  • 5
  • 6
  • 7
  • 8
 

Items filtered by date: Monday, 05 July 2021

সারাদেশের ন্যায় নবীগঞ্জে লকডাউনের ৫ম দিনে সোমবার (৫ জুলাই) উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ অভিযানে মাস্ক পরিধান না করায় এবং সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ৭ টি মামলা ও ৪ হাজার টাকা জরিমানা প্রদান করছেন ভ্রাম্যমাণ আদালত । সকালে নবীগঞ্জ উপজেলা সদরে শেরপুর রোড,ওসমানী রোড,মধ্যবাজার,গুজাখাইর বাজারে এলাকায় এ অভিযান পরিচালনা করা হয় । ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ।অভিযানে সহযোগীতা করেন সেনাবাহিনীর ক্যাপ্টেন এস এম নিয়াজসহ একদল সেনাসদস্য। করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে জরুরী পণ্যর দোকান পাঠ খোলার নির্দেশ দেয়া হয় । কিন্তু লোকজন স্বাস্থ্যবিধি অমান্য করে বেশি সংখ্যক লোকজন এক সাথে কেনাকাটা করতে আসেন । দোকান গুলোতে ভীড় জমান । এদের অনেকেরই নেই মাস্ক । লকডাউনের ৫ম দিন সোমবার সকালে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ও স্বাস্থ্য বিধি অমান্যকারি ব্যক্তিদেরকে সংক্রামক রোগ প্রতিরোধ , নিয়ন্ত্রণ ও নির্মূল আইন অনুযায়ী মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয় এবং ৭ টি মামলা দেয়া হয়েছে । তথ্যটি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি ) উত্তম কুমার দাশ করে জানান এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। অপর  দিকে লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে সরকারী নির্দেশনা বাস্তবায়নে থানা অফিসার ইনর্চাজ মোঃ ডালিম আহমদের নেতৃত্বে পুলিশও মাঠে রয়েছে। পুলিশ এ পর্যন্ত  কয়েকটি টমটম গাড়ী আটক করে থানায় নিয়ে আসেন। প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের কটোর অবস্থানে  নবীগঞ্জ শহরের  বেশীর ভাগ দোকানপাট বন্ধ হয়েছে। এদিকে গণপরিবহ বন্ধ থাকলেও শহর থেকে বিভিন্নস্থানে সিএনজি গাড়ী চলাচল করতে দেখা গেছে।

নবীগঞ্জ উপজেলায় তথ্য প্রযুক্তি আইনে মামলায় আব্দুল আলীম (৩৭) নামে এক পলাতক আসামীকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ। গতকাল রবিবার (৪ জুলাই) বিকেলে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের একদল পুলিশ উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক নতুন বাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আব্দুল আলীম উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক শেখেরগাঁও গ্রামের ইমান উল্ল্যাহর ছেলে। জানা যায়, ২০২০ সালে ফেসবুকে নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল কাইয়ুম সেলিমের ছবি বিকৃত করে তাঁর বিরুদ্ধে অপপ্রচার করেন শতক গ্রামের আব্দুল আলীম। এ ঘটনায় আওয়ামীলীগ নেতা আব্দুল কাইয়ুম সেলিম বাদী হয়ে আব্দুল আলীমকে আসামী করে তথ্য প্রযুক্তি আইনে ঢাকা সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। এ ঘটনায় ওয়ারেন্ট জারী হয়।
গতকাল বিকেলে নবীগঞ্জ থানার ওসি মোহাম্মদ ডালিম আহমেদের নির্দেশে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এএসআই রুবেল আহমেদের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক নতুন বাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ডালিম আহমেদ গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

এসএম মুরাদ আলীকে হবিগঞ্জের পুলিশ সুপার হিসেবে বদলী করা হয়েছে। তিনি মেহেরপুর জেলার পুলিশ সুপার হিসেবে কর্মরত। রাষ্ট্রপতির আদেশক্রমে গতকাল ৪ জুন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন জারী করা হয়।নতুন পুলিশ সুপার এসএম মুরাদ আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ২৪তম বিসিএস ক্যাডারভূক্ত হয়ে তিনি ২০০৫ সালে পুলিশ বিভাগে যোগদান করেন। সারদা ট্রেনিং শেষে তিনি ডিএমপিতে যোগদান করেন। ডিএমপিতে বিভিন্ন পদে দায়িত্ব পালনকালে ২০১৯ সালের আগষ্ট মাসে মেহেরপুর জেলার পুলিশ সুপার হিেেসবে বদলী করা হয়। সেখানে প্রায় ২ বছর পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। গোপালগঞ্জ জেলার বাসিন্দা নয়া পুলিশ সুপার এসএম মুরাদ আলী ১ ছেলে ও ১ মেয়ে সন্তানের জন। আগামী সপ্তাহে তিনি হবিগঞ্জে যোগদান করবেন বলে জানান।

  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular