• 1
  • 2
  • 3
  • 4
  • 5
  • 6
  • 7
  • 8
 

Items filtered by date: Saturday, 17 October 2020

নবীগঞ্জ শ্রমিক ইউনিয়ন এবং মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মোঃ ইয়াওর মিয়া বিনা প্রতিদ্বন্ধিতায় মিনি বাস মালিক সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়া নবীগঞ্জ শ্রমিক ইউনিয়ন এবং মালিক শ্রমিক ঐক্য পরিষদের সেক্রেটারী শ্রমিক নেতা মাহবুবুল আলম সুমন বিনা প্রতিদ্বন্ধিতায় ৪র্থ বারের মতো মিনি বাস মালিক সমিতির সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার দুপুরে নবীগঞ্জ মালিক সমিতির কার্যালয়ে অনুষ্টিত সাধারন সভায় সর্ব সম্মতিক্রমে বিনা প্রতিদ্বন্ধিতায় তারা নির্বাচিত হন। মিনি বাস মালিক সমিতির অন্যান্য পদে নির্বাচিত হলেন যারা, তারা হলেন সহ-সভাপতি মোঃ ইয়াওর আলী শিকদার, মোঃ আওলাদ হোসেন, যুগ্ম-সাধারন সম্পাদক: হাজী আঃ মতিন, সাংগঠনিক সম্পাদক: মোঃ আঃ বাসিত, কোষাধ্যক্ষ: মোঃ সাহেব আলী, সম্মানিত সদস্য মো: আঃ খালিক, মো: আমির হোসেন।

নবীগঞ্জ উপজেলায় ফুফুর কাছে দর্জি (টেইলারীর)কাজ শিখতে গিয়ি ফুফার যৌন লালসার শিকার হয়েছেন ১৬ বছর বয়সী এক তরুণী। এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই ধর্ষণের ঘটনায় নবীগঞ্জ শহরজুড়ে  চলছে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। এ মামলায় আজির উদ্দিন ও স্ত্রী নাজমা বেগমকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (১৭ অক্টোবর) দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।মামলার এজাহার সূত্রে জানা যায় উপজেলার করগাও ইউনিয়নের শ্রীধরপুর  গুমগুমিয়া জৈনক তরুণী তার ফুফু নাজমা বেগমের ঘরে দর্জি ( টেইলারী ) কাজ শিখতে যায়। গত বুধবার সন্ধ্যার সময় নাজমার স্বামী আজির উদ্দিন ওই তরুণীকে অন্য একটি ঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এতে সহযোগীতা করে নাজমা বেগম। নাজমা বেগম ওই ধর্ষনের ঘটনা তার মোবাইল দিয়ে ভিডিও ধারন করে। মেয়েকে বাড়ীতে আনতে নাজমার বাড়ীতে যান মামলার বাদী ওই তরুনীর মা। তখন তারা তাকে ঘরে প্রবেশ করতে বাধা দেয় এবং তরুণীকে আটকে রাখে। এক পর্যায়ে গ্রামের লোকজন নিয়ে গিয়ে মেয়েকে উদ্ধার করেন।এ ঘটনায় শুক্রবার রাতে ভিকটিমের মা বাদী হয়ে নাজমা ও তার স্বামী আজিরের বিরোদ্ধে মামলা দায়ের করেন। এ মামলায় নবীগঞ্জ থানার এস আই কামাল আহমেদসহ একদল পুলিশ রাতেই অভিযান চালিয়ে স্বামী স্ত্রী দুজনকে গ্রেফতার করেন। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ আজিজর রহমান।

নবীগঞ্জে মাস্টার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি হাজী সিরাজুল ইসলাম মাস্টারের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মাসিক ফ্রি স্বাস্থ্য সেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব গাজী মোঃ শাহনেওয়াজ মিলাদ। এ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুর্শি ইউনিয়নের চেয়ারম্যান আলী আহমেদ মুসা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী উবায়দুল কাদের হেলাল, নবীগঞ্জ পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান, ইউপি সদস্য এম এ বাছিত, পৌর আওয়ামীলীগ

সাবেক সহসভাপতি ছালিক মিয়া, পৌর যুবলীগ নেতা এটিএম রুবেল, মাস্টার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সোহেল আহমদ, উপদেষ্টা আঃ মালেক চৌধুরী, সদস্য ও প্রধান শিক্ষক আব্দুল আওয়াল, প্রতিষ্টাতা সদস্য বদরুজ্জামান ও মির্জা মারুফ আহমেদ, প্রতিষ্ঠাতা সদস্য মোঃ মঈনুল ইসলাম দুলাল, মাস্টার ফাউন্ডেশনের সভাপতি ও নর্দানটন জেনারেল হসপিটাল ইউকে এর কনসালটেন্ট ডাঃ মোঃ খায়রুল ইসলাম হেলাল, সাংগঠনিক সম্পাদক মুমিন উদ্দিন চৌধুরী, মুজিবুর রহমান, হাফিজুর রহমান, অলিউর রহমান, আব্দাল মিয়া প্রমুখ। উক্ত স্বাস্থ্য সেবায় শতাধিক রোগেীকে বিনা মুল্যে চিকিৎসা ও ওষধ প্রদান করা হয়।
মাস্টার ফাউন্ডেশনের সভাপতি ও নর্দানটন জেনারেল হসপিটাল ইউকে এর কনসালটেন্ট ডাঃ মোঃ খায়রুল ইসলাম হেলাল বলেন, সবার সাহায্য সহযোগিতা পেলে আমাদের মাসিক স্বাস্থ্য সেবা কেন্দ্র আরো এগিয়ে সাপ্তাহিকে পরিনত হবে। প্রতি ইংরেজী মাসের প্রথম শুক্রবার মাস্টার ফাউন্ডেশনের অস্থায়ী কার্যালয় এনাতাবাদ মাষ্টার বাড়ী এ সেবা প্রদান করা হবে।
প্রধান অতিথি সংসদ সদস্য জননেতা গাজী মোহাম্মদ শাহনওয়াজ বলেছেন, মানুষের সেবায় যে নিজেকে বিলিয়ে দেয় সেই হচ্ছে প্রকৃত মানুষ। তিনি বলেন, ২০০৩ সালে প্রতিষ্ঠিত মাষ্টার ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে শিক্ষা বৃত্তি প্রদান, আর্তমানবতার কল্যাণ তথা শীতবস্ত্র বিতরণ, বন্যা ও সাম্প্রতি করোনা ভাইরাসের কারণে গৃহবন্দি অসহায় মানুষকে খাদ্য সামগ্রী প্রদান, টিউবওয়েল বিতরণসহ সামাজির কর্মকান্ড সত্যি প্রশংসনীয়। সংসদ সদস্য মিলাদ গাজী মাষ্টার ফাউন্ডেশন কে নবীগঞ্জ উপজেলায় মানবতার কল্যাণে এক অনন্য উজ্জ্বল দাতব্য প্রতিষ্ঠান। তিনি মাষ্টার ফাউন্ডেশন এর উত্তরোত্তর সফলতা কামনা করেন।

হবিগঞ্জ জেলা পুলিশের আয়োজনে নবীগঞ্জ থানা পুলিলেরর সার্বিক তত্বাবধানে নবীগঞ্জে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্টিত হয়েছে। শনিবার সকালে নতুন বাজার মোড়ে  সমাবেশ অনুষ্টিত হয়।বিট অফিসার এস আই মহিউদ্দিন রতনের সভাপতিত্বে ও সহকারী বিট অফিসার এ এস আই বিকাশ চন্দ্র দেবনাথের সঞ্চালনায় সমাবেশ সভায় পবিত্র কুরআন তেলাওয়াত করেন আনমুনু জামে মসজিদের ঈমাম মোঃ মুজ্জামিল হক,গীতা পাঠ করেন অঞ্জন সূত্রধর।সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেনন জেলা পরিষদের সদস্য আব্দুল মালিক,নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়া, পৌর কাউন্সিলর আব্দুস সালাম, সুন্দর আলী, সাংবাদিক ও বিট পুলিশ সদস্য ইমদাদুল হক, বিট পুলিশিং কমিঠির সদস্য আব্দুল আলীম,নানু মিয়া, মুকিত মিয়া, হাফিজুর রহমান মিলন,বাবুল দাশ,কাজল মিয়া,নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ হাসান চৌধুরী,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী বৃন্দ,সুশীল সমাজের নেতৃবৃন্দসহ জনপ্রতিনিধিগণ।

নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে বক্তারা বলেন,নারী ধর্ষন বিরোধী সমাবেশ আয়োজন করে পুলিশের প্রতি জনগনের আস্থা অর্জনের সচেতনা বৃদ্ধি এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানান বক্তরা। বক্তরা আরো বলেন আমাদের দেশে ধর্ষনের ঘটনা দিন দিন বৃদ্ধিপাচ্ছে।  আমরা স্বাধীন দেশে বাস করেও আমরা আজ স্বাধীন নয়। স্বাধীন ভাবে চলা ফেরা করতে পারি না।আমরা ধর্ষন মুক্ত দেশ চাই। নারী পুরুষ সবার সমান অধিকার। নারী হলেন মা ও বোনের জাতী কেন আজ এই নারীরা এত অবহেলিত। প্রধান মন্ত্রীর কাছে অনুরোধ ধর্ষকদের উচিত শিক্ষা দিন সর্বোচ্চ শাস্তি প্রধান করেন। আর অভিবাবকদের  উচিত  আমাদের ছেলে মেয়েদের প্রতি লক্ষ রাখতে হবে যে তারা ঠিক মত স্কুল কলেজে যাচ্ছে কি না। এর পাশা পাশি পুলিশকে ও আমাদের সাহায্য করতে হবে। তাহলে ধর্ষন মুক্ত দেশ গড়তে পারব।

  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular
X

দুঃখিত !

ওয়েব সাইটে এই অপশন নাই।